৪ ফেব্রুয়ারি সারাদেশে বিভাগীয় সমাবেশের ডাক

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৩

৪ ফেব্রুয়ারি সারাদেশে বিভাগীয় সমাবেশের ডাক

সুরমামেইল ডেস্ক :
নেতাকর্মীদের মুক্তি, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি সারাদেশে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

রাজধানীর সমাবেশে নতুন কর্মসূচি ঘোষণা দিয়ে দলের নেতারা বলেছেন, দাবি আাদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দলের সিনিয়র নেতারা হুঁশিয়ারি করে বলেছেন, দেশে আর কোন তামাশার নির্বাচন হতে দেয়া হবে না।

 

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে মিত্র রাজনৈতিক দলগুলোর সঙ্গে যুগপৎভাবে আরও তিনটি কর্মসূচি পালন করেছে বিএনপি। চতুর্থ কর্মসূচিতে ১০ দফার সঙ্গে দ্রব্যমূল্য ও তেল-গ্যাসের দাম কমানোর দাবি যোগ হলো। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে দুর্নীতি থেকে শুরু করে নানা অভিযোগ এনে সরকারের বিরুদ্ধে আন্দোলনের কথা বলেন নেতারা।

 

কারাগার থেকে মুক্তি পেয়ে দু’জন নেতা সরাসরি সমাবেশে আসেন। বাকি নেতাদের মুক্তি ও ১০ দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব। কথা বলেন রাষ্ট্রপতি নির্বাচন নিয়েও।

 

সমাবেশে পাঠ্যপুস্তক নিয়েও কথা বলেছেন নেতারা। ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে মিলিয়ে আবারও পাঠ্যপুস্তক প্রকাশের দাবি জানান তারা।

 

(সুরমামেইল/ডি-এমএইচ)


সংবাদটি শেয়ার করুন
  •  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com